উইকেট নেওয়ার পরে স্যালুট করেন কেন করটেল?Sheldon Cottrell

উইকেট নেওয়ার পরে স্যালুট করেন কেন করটেল?(Sheldon Cottrell)

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের। ছ’টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে ক্রিস গেল-শেলডন করটেলদের। পাকিস্তানের বিরুদ্ধে জয় পেলেও বাকি ম্যাচগুলোয় হারতে হয়েছে ক্যারিবিয়ানদের। দু’ বারের বিশ্বচ্যাম্পিয়নরা ব্যর্থ হলেও করটেল কিন্তু ‘স্যালুট’ করে নজর কেড়ে নিয়েছেন বিশ্বকাপে।
Sheldon Cottrell,an2onio creation
Sheldon Cottrell
আরও পড়ুন: Karma
ফুটবল মাঠেবিপক্ষের জালে বল জড়ানোর পরে বিভিন্ন ভঙ্গিতে সেই গোল উদযাপন করে থাকেন ফুটবলাররা। পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গোল করার পরে অভিনব ভঙ্গিতে সেই গোল উদযাপন করেন। লিয়োনেল মেসি আবার দু’ হাত ছড়িয়ে দিয়ে দৌড়ন। কেউ আবার মুষ্টিবদ্ধ হাত ছোড়েন শূন্যে। ক্রিকেটাররাও পিছিয়ে নেই। দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির উিকেট নেওয়ার পরে গোটা মাঠ প্রদক্ষিণ করেন। ওয়েস্ট ইন্ডিজের বোলার শেলডন কটরেল মিলিটারি কায়দায় স্যালুট করেন।
তাঁর এমন সেলিব্রেশনের কারণ কী? করটেল জামাইকার সামরিক বাহিনীর সৈনিক। কর্মরত সহকর্মীদের প্রতি সম্মান জানানোর জন্যই তিনি এভাবে উদযাপন করেন। করটেল স্বয়ং বলেছেন, ‘‘আমি জামাইকান ডিফেন্স ফোর্সের সৈনিক। সহকর্মীদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের এটি একটা উপায়।’’ চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত ৯টি উইকেট নিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে করটেল নেন চারটি উইকেট। দু’টি ক্যাচ ধরার পাশাপাশি একটি রান আউটও করেন করটেল। তবুও তাঁর দেশকে জেতাতে পারছেন না বিশ্বকাপে।

@An2onio Creation

আরও পড়ুন:শিশুকে স্কুলে ভর্তি করেছেন? কোন কোন বিষয়ে খেয়াল রাখতেই হবে?

No comments